Labels: ,

ঈশ্বর/খোদা/ আল্লাহ আছেন প্রমান দেন? (চর মেরে) প্রমানিত।

একটি ছেলে বিদেশে পড়তে গিয়েছিল অনেকদিন পর যখন সে ফিরল সে তার বাবা মা কে বলল তাকে একজন ধার্মিক গুরু বা যে কোন শিক্ষিত এক্সপার্ট এনে দিতে যে তার তিনটি প্রশ্নের জবাব দিতে পারবে। শেষে তার বাবা মা একজন মুসলিম ইস্ক্লার ডেকে দিলেন

যুবকঃ আপনি কে? আপনি কি আমার তিনটি প্রশ্নের জবাব দিতে পারবেন?
মুসলিম ব্যক্তিঃ আল্লহ চাহেন তো আমি আপনার প্রশ্নের উত্তর দিতে পারব।
যুবকঃ আপনি কি শিওর? এর আগে অনেক প্রফেসর আর এক্সপার্ট আমার এই প্রশ্নের উত্তর দিতে পারেনি।
মুসলিম ব্যক্তিঃ আমি আমার সবাত্তক চেষ্টা করবো । আল্লহ চাহেন তো উত্তর পেয়ে যাবেন।


যুবকঃ আমার তিনটি প্রশ্নঃ
১# ঈশ্বর/আল্লাহ/ খোদা কি আছেন? থাকলে দেখান বা প্রমান দিন?
২# তাকদির বা ভাগ্য কি?
৩# শয়তান যদি আগুনের তৈরি হয়, তবে শেষে তাকে কেন জাহান্নামের আগুনে ফেলা হবে সেওতো আগুনের তৈরি, এটা অবশ্যই তাকে যন্ত্রনা দিবেনা যেহেতু শয়তান ও জাহান্নাম দুটোই আগুনের তৈরি। আল্লাহ্‌ কি এতদূর পরজন্ত ভেবেছেন।


হঠাৎ মুসলিম ব্যক্তি যুবকের গালে জোরে চর মারলেন।
যুবকঃ(ব্যথা সহ) আপনি আমার উপর রেগে গেলেন কেন?

মুসলিম ব্যক্তিঃ আমি রেগে যাইনি আমার চর হল তোমার প্রশ্নের উত্তর।
যুবকঃ আমি ঠিক বুজতে পারলাম না?
মুসলিম ব্যক্তিঃ চর খাওয়ার পর তুমি কেমন অনুভব করছ?
যুবকঃ আবশ্যই ব্যথা পেয়েছি।
মুসলিম ব্যক্তিঃ তাহলে তুমি বিশ্বাস কর ব্যথা আছে?
যুবকঃ হ্যাঁ
মুসলিম ব্যক্তিঃ আমাকে ব্যথা দেখাও ?
যুবকঃ আমি পারবনা। ব্যথা কি দেখাযায়।
মুসলিম ব্যক্তিঃ এটা হল আমার প্রথম উওর। আমরা সবাই খোদার অস্তিত অনুভব করতে পারি তাকে দেখা ছারাই।

গত রাতে তুমি কি সপ্নে দেখেছ যে তুমি আমার কাছে চর খবে?
যুবকঃ না
মুসলিম ব্যক্তিঃ তুমি কি কখনো ভেবেছ যে তুমি আমার কাছে আজ চর খবে?
যুবকঃ না
মুসলিম ব্যক্তিঃ এটাই হল ভাগ্য বা তকদীর। এটা আমার দ্বিতীয় উত্তর।


আচ্ছা আমার হাত যা দিয়ে চর মারলাম টা কিসের তৈরি?
যুবকঃ এটা রক্ত মাংসে গরা।
মুসলিম ব্যক্তিঃ তোমার গাল টা কিসের তৈরি?
যুবকঃ এটাও রক্ত মাংসে গরা।
মুসলিম ব্যক্তিঃ চর খাওয়ার পর তুমি কেমন অনুভব করেছ?
যুবকঃ আবশ্যই ব্যথা পেয়েছি।

মুসলিম ব্যক্তিঃ আর এটাই হচ্ছে আমার তৃতীয় উওর, শয়তান এবং জাহান্নাম যদিও আগুনের তৈরি যদি আল্লাহ্‌ চাহেন তবে জাহান্নাম হবে শয়তানের জন্য সবচ্চ কঠিন(ব্যথার)আযাবের জায়গা।

Finally: I love Allah, Allah is my fountain of Life and My Savoir. Allah keeps me going day and night. Without Allah, I am no one, but with Allah, I can do everything, Allah is my strength. May Allah help you to Succeed threw QUARAN . Amen.

No comments:

Post a Comment