Labels: ,

রাসূল (সঃ)এর অবমাননা ও আমাদের করনীয়

ইসলামের শত্রুরা মহানবী (সাঃ) এর জীবদ্দশায়ই ব্যঙ্গ-বিদ্রুপের দ্বারা তাঁকে এবং তাঁর অনুসারীদেরকে কষ্ট দিতে কোন ত্রুটি করেনি।এখনো সে প্রচেষ্টা অব্যাহত আছে। মহানবী (সাঃ) তাঁর ধৈর্য, মহত্ত্ব ও উদারতার দ্বারা শত্রুর এসব নিন্দা ও ঠাট্টা-বিদ্রুপ উপেক্ষা করে মানুষকে ইসলামের দাওয়াত দিয়েছেন।আমাদের উচিত মহানবী (সাঃ)এর আদর্শকে সমুন্নত রেখে ধৈর্য ও সহনশীলতার মাধ্যমে এ ধরণের উস্কানির প্রতিবাদ করা।

আমাদের সবার পক্ষ হতে সমুচিত জবাব হবে রাসুল (সঃ) সর্ম্পকে জানা ও ওনার সর্ম্পকে পরিস্কার ধারনা রাখা, আর ওনার দেখানো পথ অনুযায়ী জীবন পরিচালনা করা।

আর মোহাম্মদ (সঃ) এর অবমাননার জন্য কি করা যায় তা নিচের প্রতিবাদ সমুহে দেখুন:

কোরআন অনুযায়ী অবাঞ্চিত বাজে কথাবার্তা শুনলে বা দেখলে তা থেকে মুখ ফিরিয়ে নিনি কারন দেখুন :
সুরা আল কাসাস সুরা নং২৮ আয়াত নং ৫৩ থেকে ৫৬ তে বলা হয়েছে " ৫৩:যখন তাদের কাছে এটা পাঠ করা হয়, তখন তারা বলে, আমরা এর প্রতি বিশ্বাস স্থাপন করলাম। এটা আমাদের পালনকর্তার পক্ষ থেকে সত্য। আমরা এর পূর্বেও আজ্ঞাবহ ছিলাম।
৫৪: তারা দুইবার পুরস্কৃত হবে তাদের সবরের কারণে।তারা মন্দের জওয়াবে ভাল করে এবং আমি তাদেরকে যা দিয়েছি, তা থেকে ব্যয় করে।
৫৫: তারা যখন অবাঞ্চিত বাজে কথাবার্তা শ্রবণ করে, তখন তা থেকে মুখ ফিরিয়ে নেয় এবং বলে, আমাদের জন্যে আমাদের কাজ এবং তোমাদের জন্যে তোমাদের কাজ। তোমাদের প্রতি সালাম। আমরা অজ্ঞদের সাথে জড়িত হতে চাই না।
৫৬:আপনি যাকে পছন্দ করেন, তাকে সৎপথে আনতে পারবেন না, তবে আল্লাহ তা’আলাই যাকে ইচ্ছা সৎপথে আনয়ন করেন। কে সৎপথে আসবে, সে সম্পর্কে তিনিই ভাল জানেন।

আরো দেখুন আল্লাহ বলেনঃ "আপনার পূর্বে কত রাসূলের সাথে ঠাট্টা করা হয়েছে। অতঃপর আমি কাফেরদেরকে কিছু অবকাশ দিয়েছি। , এর পর তাদেরকে পাকড়াও করেছি। অতএব কেমন ছিল আমার শাস্তি।" (সুরা আর-রাদঃ ৩২)

এবার দেখি কিছু ইসলামী স্কলারদের মতামত:
১। নোমান আলী খান:

২। শেখ আব্দুর নাসের জাগদা বলেনAbdul Nasir Jangda SAID:
মোহাম্মদ (সঃ) কে নিয়ে করা ভিডিও সম্পর্কে
ক। বিক্ষুব্ধ হওয়া এটা শুধু ঠিকই নয় বরং এটি আমাদের ঈমান ও মোহাম্মদ (সঃ) কে ভালবাসার বহিপ্রকাশও তাই আমাদের লক্ষ্য রাখতে হবে যে

খ। আমরা আমাদের মহানবী (সঃ) কে সম্মান দেখাতে পারবোনা ওনার দেয়া শিক্ষাকে অপমান করে বা না মেনে আমাদের চিন্তা করতে হবে মোহাম্মদ (সঃ) এমন অবস্থায় কি করতেন, তিনি কি করেছিলেন যখন মক্কার লোকেরা ওনাকে জাদুকর বলেছিল, ওনাকে পাথর মেরেছিল ও অরো অনেক অপমান করেছিল?

গ। পৃথিবীতে সবসময়ে জ্ঞানহীন/অবিবেকী/মূর্খ লোক ছিল ও থাকবে তাই কোরআন আমাদের শিক্ষা দেয় তাদের হতে উপরে উঠতে / নিজের বিবেক কে কাজে লাগাতে চিন্তা করতে সর্বপরি তাদের বোঝাতে চেস্টা করতে।

ঘ। এই বিশ্বকে জানাতে হবে মোহাম্মদ (সঃ) কে ছিলেন , কেন তাকে আল আমিন বলাহয় কেন তিনি আমাদের এত প্রিয়, কেন তিনি মানবতার জন্য উদাহরন স্বরুপ আর এটা তখনই সম্ভব যখন আমরা ওনাকে নিজেরা জানবো ওনার আর্দশে জীবন গড়বো আর তা করতে হলে আগে আমাদের শিখতে হবে কোরআন থেকে ওনার জীবনী থেকে




শেখ আব্দুর নাসের জাগদার খুদবা রাসুল (সঃ) এর সম্মান এবং উনি কি ভাবে এমন পরিস্থতির মোকাবেলা করেন ডাউনলোড লিংক
Click This Link

৩। ডিসকভার ইসলাম: আলহামদুলিল্লাহ "ডিসকভার ইসলাম নামের একটি সংগঠন ১ লক্ষ ১০ হাজার কপি কোরআনের অনুবাদ ও মোহাম্মদ (সঃ) এর জীবনী অমুসলিম দের মাঝে বিতরন করেছে ইংল্যন্ডে" এবার আপনি ভাবুন আপনি আমি যারা রাস্তা নেমে মিছিল করি বা কারো গাড়ি ভাংচুর করি তবে তাতে কি হয় এতে কি সেই লোকের যে ভিডিও বানালো বা কাটুন আকলো কোন ক্ষতি হবে না কি নিজেদের দেশের মানুষের সম্পদের ক্ষতি হবে, আর আমরা যদি মিছিল না করে মোহাম্মদ (সঃ) জীবনি ও কোরআন সবার জন্য জানার ও বোঝার ব্যবস্থা করি মোহাম্মদ (সঃ) এর জীবনী সাহাবা দের জীবনী নিয়ে ডকুমেন্টারি, ছবি ,বই প্রকাশ কে জবাব দেই সেটাই কি বেশি কাজে আসবে না?



 স্পোকেন ওয়ার্ড রিস্পন্স টু ইনোসেন্স অফ মুসলিম:

#MUHAMMAD | INNOCENCE OF MUSLIMS SPOKEN WORD | RESPONSE | HD







Sh. Khalid Yasin Responding to the Insults of Muhammad ﷺ

No comments:

Post a Comment